কিছু কিছু রাতের জন্যতো উল্কাও মরে যায়......
- ধীমানপূরবী - .... ১০-০৫-২০২৪

কিছু কিছু রাতের জন্যতো উল্কাও মরে যায়.......
ধীমানপূরবী
আজ এখানেই রাত শেষ হলো; জানিনা কবে
দেখা হবে. ..........
বন্ধু; আর জনারণ্য দ্বীপ অট্টালিকার মাথার
উপর ছায়াটা মানুষ নয়; হনহন পায়চারি পথিক
তোমার প্রেমিক নয়, টমেটোর মত ভার্জিন দৃষ্টির
ব্যয়বহুল পর্ণ ঈঙ্গিতের লোশন মেশা নাইট পার্টির
ছোট পোষাকের মেয়েটাকে ধর্ষন করতে
হবে না......,ওতো আর ভয় পায়না সমাজ,কিংবা নিজের
মাকে মুখ দেখাতে. .....
এক ধর্ষিতার কামুক রিপু নষ্ট হয়ে আবারও যদিও আমার
নতু্ন ভার্সনের ডি এন এ প্লট গঠিত হয়েছে.
....,তারপরও আমি শুক্রানুর তরল মদে শামুকের
শৈবালময় নির্বাসিত জীবিকাই বেছে নিতে
চাই.............
নিস্ক্রিয় গ্যাসের গঠনতন্ত্র ভালোলাগে,
সমাজতন্ত্র রাত
গোয়াল ভর্তি পুরুষের সমকামিতায় প্রজননের
অর্গাজম সুবিধায় দ্রুত স্খলন হয়........,তখন শিরা
টেনে ধরে;জানো শিমুল আজকাল প্যান্থার ব্যবহার
বিরোক্তলাগে,মধ্য যুগিও ক্ষুধার্ত সর্বনাশ
বায়োলজিক,
কূটনীতি মেশানো ঘুমের টেবলেট খাওয়াতো
ওরা..........
কিছুখন পর পিঁপড়েরা ওঠে পড়তো, নীলাঞ্জের
দেহাঙ্গ ঢুকে যেত আর একটা ছোট্ট পেটের
ভিতর,স্বপ্ন উড়াল প্লাস্টিকের সিন্দুক এভাবেই
ডাকাতিত হয়, পাশের প্রতিবেশী যুবক বাড়ির ভদ্র
সমাজ মর্টিন কয়েল পোড়ায়..............
আজ এসেছ বন্ধু হতে, যখন ত্রিপুরা বেদখল
হলো,
বস্ত্রহীন লাবণ্যে জঙ্গলী পশুরা অনাগ্রহ
দেখিয়ে আগ্রহ দেখায়;হাতিয়ে নেয়
সম্ভ্রম,বদলে দুবেলা
সেদ্ধ সাদা ভাত,জ্বর পেলে প্যাসিটামলের বেশি
পাওয়া যায় না,....
তখন কোথায় থাকে তোমার পড়াশোনাওয়ালা
গনতন্ত্র.....
ভালো করে একটা রেশন কার্ডও পাওয়া যায় না;
দশ কেজি চাউলের জায়গায় পাঁচকেজি দেয়,
কখনো বা দেয়েও
না, সিলিপ নেওয়ার সময় সুযোগ পেলে হাতও
কসলায়.....
ইউনিয়নের চেয়ারম্যান ফ্রি ইয়ে......
করতে বলে, আরও কি শুনতে চাও,সবেতো
শুনলে.......
যাওয়ার আগে শুধু এটুকু শুনে যাও সব রাত্রি পরকিয়া নয়
কিছু রাত্রি পরকিয়া, কিছু কিছু রাতের জন্যতো উল্কাও
মরে যায়. .....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।